শেখ হাসিনা ক্ষমতায় না এলে জাতীয় চারনেতার হত্যার বিচার হতো না - সাপ্তাহিক তুলসিগঙ্গা

Online Newspaper "The Weekly Tulsi Ganga"

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শেখ হাসিনা ক্ষমতায় না এলে জাতীয় চারনেতার হত্যার বিচার হতো না

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় না এলে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার হত্যাকান্ডের বিচার হত না।
তিনি বলেন, পাহাড়সম বাঁধা দূর করে এবং নিজের জীবনের ঝুঁকি নিয়ে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার হত্যার বিচার করেছেন।
কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম আজ সকালে রাজধানীর পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারের যে সেলে জাতীয় চারনেতাকে হত্যা করা হয়েছিল সেই সেলে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এডভোকেট সাহারা খাতুন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।
মোহাম্মদ নাসিম বলেন, ২০০১ সালে বিএনপি জামায়াত ক্ষমতায় আসার পর নানা অজুহাতে জাতীয় চারনেতা হত্যা মামলা ঝুঁলিয়ে রেখে প্রভাবিত করার চেষ্টা করা হয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আপীলের মাধ্যমে আমরা এ মামলার বিচারের রায় পেয়েছিলাম।
তিনি বলেন, জাতীয় চারনেতাকে খন্দকার মোস্তাক নিজের দলে নেওয়ার জন্য অনেক প্রলোভন দেখিয়েছিল। কিন্তু তারা যেমন সে প্রলোভনে নিজেদের বিক্রি করেন নি তেমনি মৃত্যুকেও ভয় করেননি।
তরুন প্রজম্মের নেতাদের জাতীয় চারনেতার আদর্শ থেকে শিক্ষা নেওয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন, ‘মৃত্যুকে অবধারিত জেনেও বিন্দুমাত্র বিচলিত হন নি জাতীয় এই চারনেতা।’

Post Bottom Ad

Responsive Ads Here

Pages